Tuesday, January 31, 2012

নৃত্যশিল্পীকে ধর্ষণচেষ্টা: ছাত্রলীগের সেই দুই নেতার বিরুদ্ধে অভিযোগপত্র

কলেজছাত্রী এক নৃত্যশিল্পীকে শ্লীলতাহানি ও ধর্ষণচেষ্টার অভিযোগে সাতক্ষীরা জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার পরিদর্শক (তদন্ত) রতন শেখ গতকাল মঙ্গলবার বিকেলে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ৪ জানুয়ারি রাতে স্বামীকে নিয়ে সাতক্ষীরা শিল্পকলা একাডেমীতে যান খুলনার ওই নৃত্যশিল্পী। অনুষ্ঠান শেষে রাত সাড়ে ১২টার দিকে মদ্যপ অবস্থায় টাকা পরিশোধ করার নামে তাঁদের শহরের কাটিয়ায় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হুদা পলাশের ভাড়া বাসায় (আবদুল মাজেদের বাড়ি) নিয়ে যান জেলা ছাত্রলীগের সভাপতি শেখ জুয়েল হাসান। স্বামীকে পিটিয়ে ঘর থেকে বের করে দিয়ে ওই দুই নেতা নৃত্যশিল্পীকে ধর্ষণের চেষ্টা করেন। এ ঘটনায় নৃত্যশিল্পী বাদী হয়ে সদর থানায় নারী-শিশু নির্যাতন দমন আইনে ওই দুই ছাত্রনেতার বিরুদ্ধে মামলা করেন। পরের দিন শহরের পোস্ট অফিস মোড় থেকে পুলিশ নাজমুল হুদাকে গ্রেপ্তার করে। অভিযোগপত্রে ১৭ জন সাক্ষীর জবানবন্দি নেওয়া হয়েছে। ছাত্রলীগের সভাপতি জুয়েল হাসানকে পলাতক দেখানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার পরিদর্শক রতন শেখ বলেন, ২৫ কার্যদিবসের মধ্যে তদন্ত সম্পন্ন করে অভিযোগপত্র দাখিল করা হয়েছে।

৫ জানুয়ারি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি শেখ জুয়েল হাসান ও নাজমুল হুদাকে সংগঠন থেকে বহিষ্কার এবং সাতক্ষীরা জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে। এ ছাড়া তাঁদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ার জন্যও সুপারিশ করা হয়।